Tuesday , November 21 2017
Breaking News
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ভ্রমণ / হোটেল রেডিসনের সর্বনিম্ন কক্ষভাড়া ২৩ হাজার ৪০০ টাকা

হোটেল রেডিসনের সর্বনিম্ন কক্ষভাড়া ২৩ হাজার ৪০০ টাকা

চট্টগ্রামের প্রথম ও একমাত্র পাঁচতারা হোটেল ‘রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ’ এর সর্বনিম্ন কক্ষভাড়া ৩০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকার অঙ্কে যা ২৩ হাজার ৪০০ (ডলার ৭৮ টাকা হিসাবে)। এই ভাড়ার সাথে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে দুজনের একরাত থাকা, বুফে ব্রেকফাস্ট, ফ্রি ইন্টারনেট ও সুইমিং পুল এবং জিম ব্যবহারের সুযোগ রয়েছে। কমিশন ও ছাড়ের পর হোটেল কর্তৃপক্ষ এই ভাড়ায় আগামী ১৫ এপ্রিল থেকে বুকিং নিচ্ছে। তবে কর্পোরেট গ্রাহকদের জন্য ভাড়া ২০০ ডলারের কিছু বেশি নেওয়া হচ্ছে। যদিও আনুষ্ঠানিকভাবে এই ভাড়া এখনো ঘোষণা করেনি কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ এর ম্যানেজার (সেলস ও মার্কেটিং) জেসন সালগাডো বলেন, ‘আমাদের সর্বনিম্ন কক্ষভাড়া ৫২৫ মার্কিন ডলার। নতুন গ্রাহককে এই কক্ষ এখন আমরা ৩০০ ডলারে বুুকিং দিচ্ছি। এই ভাড়ায় একটি কক্ষে একরাত থাকা, বুফে ব্রেকফাস্ট, কক্ষে কফি-চা খাওয়া, সুইমিং পুল ও জিম এবং বিনা মূল্যে ইন্টারনেট ব্যবহার করা যাবে।’

তবে কর্পোরেট গ্রাহকদের জন্য ভাড়া কম রাখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘আগামী ১৫ এপ্রিল থেকে বাণিজ্যিকভাবে ইতোমধ্যে অনেক কক্ষ বুকিং হয়ে গেছে।’

জানা গেছে, ২২তলা বিশিষ্ট এই হোটেল কক্ষ রয়েছে ২৪১টি। এর মধ্যে ২২২টি সুপিরিয়র রুম। ১৩টি জুনিয়র স্যুট ও চারটি এক্সিকিউটিভ স্যুট। পুরো হোটেলের ছাদে বিশাল সুইমিং পুল ছাড়াও দুটি বিশেষ স্যুটে রয়েছে আলাদা সুইমিং পুল। ভিভিআইপিদের জন্য রয়েছে ‘প্রেসিডেন্সিয়াল স্যুট’ ও ‘রয়েল স্যুট’ পাঁচ শ্রেণিতে কক্ষ ভাড়া দেওয়া হচ্ছে। সুপিরিয়র কিং সর্বনিম্ন ৫২৫ ডলার এবং সর্বোচ্চ প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া ৫ হাজার ৫০০ ডলার যা বাংলাদেশি ৪ লাখ ২৯ হাজার টাকা। আর রয়েল স্যুটের ভাড়া ৩ হাজার ৫০০ ডলার যা বাংলাদেশি টাকায় ২ লাখ ৭৩ হাজার টাকা।

এদিকে একই গ্রুপের ঢাকার পাঁচতারা হোটেল ‘রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন’-এ সর্বনিম্ন কক্ষভাড়া হচ্ছে ২৫৫ ডলার। অর্থাৎ বাংলাদেশি ১৯ হাজার ৮৯০ টাকা। এই ভাড়ার সাথে অবশ্য ১০ শতাংশ সার্ভিস চার্জ ও ১৫ শতাংশ ভ্যাট যোগ হবে। একই আকারের কক্ষভাড়া ঢাকার চেয়ে চট্টগ্রামে বেশি নিচ্ছে রেডিসন চিটাগাং কর্তৃপক্ষ। এ বিষয়ে অবশ্য তাঁরা সরাসরি কোনো মন্তব্য করেননি।

খোঁজ নিয়ে জানা গেছে, হোটেল ব্যবসায় চট্টগ্রামে এতদিন ব্যবসা করে আসছিল চারতারা (স্টার) হোটেল পেনিনসুলা, চারতারা হোটেল আগ্রাবাদ ও তিনতারা হোটেল টাওয়ার ইন।

এছাড়া বেশ কিছু বুটিক হোটেল বিদেশিদেরকে সেবা দিয়ে আসছে। কিন্তু প্রথম পাঁচতারা হোটেল ‘রেডিসন ব্লু চিটাগাং-বে ভিউ’ উদ্বোধনের পর থেকে তারাও একটু নড়েচড়ে বসেছে। ইতোমধ্যে পাঁচতারা হোটেলের সাথে পাল্লা দিয়ে নিজেদের প্রস্তুত করেছে। দিচ্ছে বিভিন্ন প্রতিযোগিতামূলক অফার।

চট্টগ্রামে তিন, চার ও পাঁচতারা হোটেলে বিদেশি বিমান সংস্থা, বহুজাতিক কর্পোরেট গ্রুপ এবং তৈরি পোশাক শিল্পের বিদেশি ক্রেতারা সেবা নিয়ে থাকেন।

তবে অনেকে ন্যূনতম কক্ষ ভাড়া ৩০০ ডলারকে বেশি বলে মনে করছেন। তাঁরা বলছেন, ঢাকার স্টার হোটেলগুলোর মতো এই ভাড়া দুই থেকে আড়াইশ ডলারের মধ্যে হতে হবে। তা না হলে বিদেশিদের ঢাকামুখী প্রবণতা কমানো যাবে না।

Check Also

যেখানে নদী, পাহাড় ও ঝরনার বসতি

সূর্যে উঠছে। সূর্যের নরম আলো পাহাড়ের গা বেয়ে নামছে জনবসতির দিকে। নাশতা সেরে চার বন্ধু …

Leave a Reply

Your email address will not be published.