Thursday , September 21 2017
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ফ্যাশন / ফ্যাশনে ক্যাজুয়াল ব্লেজার

ফ্যাশনে ক্যাজুয়াল ব্লেজার

ক’দিন আগেও ব্লেজার ছিল ফরমাল পোশাক। বেসরকারি সংস্থা, বহুজাতিক প্রতিষ্ঠান, সরকারি অফিস আর ব্যবসায়িক প্রতিষ্ঠানের কেজো পরিবেশেই ওটা ভালো মানাতো। কিন্তু পাল্টে গেছে সময়। এখন অনেকেই ব্লেজারকে ফরমাল পোশাক মানতে নারাজ। ফ্যাশনজগতে ব্লেজারের ফরমাল-ক্যাজুয়াল ধারণা ধুয়ে মুছে উধাও হয়ে গেছে। বয়স, অবস্থান ও রুচিভেদে নানা ডিজাইনের ব্লেজার যে কারো গায়ে প্রায়শই চোখে পড়ছে। শর্ট শার্ট আর জিন্স প্যান্টের সঙ্গে সমন্বয় রেখে ব্লেজার পরে শীতকে জয় করে নিচ্ছে তরুণ-তরুণীরা।

অনেকে আবার অফিসিয়াল ড্রেস কোডের গণ্ডি পেরিয়ে শীত তাড়াতে ক্যাজুয়াল পোশাক হিসেবে ব্লেজার পরছেন। যতই শীত আসুক না কেন, চাকরিজীবী পুরুষদের সময় ধরে রাখতে পারে না। তাদের বেরিয়ে পড়তে হয় সময়মতো। শীতের সঙ্গে যুদ্ধ করে জীবন চালাতে হয়। তাই তাদের জন্য চাই এমন পোশাক, যা শীতকে প্রতিরোধ করে এবং ফ্যাশনেবলও বটে। শীতের রাত হয় অনেক দীর্ঘ। এই সময় পুরুষের ফ্যাশনেবল পোশাক হলো কোট, ব্লেজার, জ্যাকেট। বর্তমানে শীতকালে সবশ্রেণির পুরুষের পছন্দের পোশাক কোট, জ্যাকেট।1483420278_0এখন আপনার পছন্দের কোট, ব্লেজার কোথায় বানাবেন। আপনার বাজেট ও রুচির উপর নির্ভর করে শহরের অন্যতম বিখ্যাত টেইলার্সগুলো শীতের নানা পোশাক প্রস্তুত করে থাকে। বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, ক্যাজুয়াল ব্লেজারের চাহিদা বেশি। রেডিমেড ক্যাজুয়াল ব্লেজারই নজর কাড়ছে সবার। ক্যাজুয়াল ব্লেজারে আছে বৈচিত্র্যের ছোঁয়া। কয়েক দিন পর পরই বদলাচ্ছে রূপ। ডিজাইনে আসছে নতুনত্ব। পোশাকের দোকানে শোভা পাচ্ছে পাঁচ বাটন হ্যান্ডস্টিচ, এমব্রয়ডারি, হাতের কাজ করা, বাটনলেস, এক বাটন, জ্যাকেট টাইপ, টপসিন, বেনকলার, শার্ট কলারসহ অসংখ্য ডিজাইনের ব্লেজার। বেশি চলছে কালো রঙের ছয় বাটন শার্টকলার ব্লেজার। বিভিন্ন ডিজাইনে মিশ্র ব্লেজারও পাওয়া যাচ্ছে। ব্ল্যাক, মেরুন, অ্যাশসহ বিভিন্ন রঙের ব্লেজার তৈরি করা হয়েছে পলিউল বা উইন্টার ফেব্রিকে।

ডিজাইনে ছেলে বা মেয়েদের তেমন পার্থক্য নেই। তবে মেয়েদের কাটিংয়ে স্বাতন্ত্র্য আছে। যেভাবে বা যেখানেই পরুন না কেন, ব্লেজারের কাটিং ও ফিটিংটা কিন্তু বেশি জরুরি। তাই তৈরি করে বা তৈরি করা—যা-ই হোক না কেন, মাপমতোই কিনতে হবে। কাঁধ ঝুলে যাওয়া যেমন চলবে না, তেমনি আবার হাত যেখানে শেষ এর থেকে আধা ইঞ্চি মতো শার্টের কাফ দেখা যাওয়া চাই। ব্লেজারের ফ্যাশনে এখন চলছে স্লিম ফিট ফ্যাশন। দুই বা তিন বাটনের ব্লেজারই সবসময় চলছে বাংলাদেশে। তবে এক বাটনের ব্লেজারও পরছেন ফ্যাশনেবল অনেকে। নিচে রাউন্ড শেপটাই এখন সবার পছন্দ। পিছনে দুই স্লিট ব্যবহার হলো এখনকার ফ্যাশনে।

ফ্যাশনের রেডিমেড ব্লেজার কিনতে চাইলে যেতে হবে আর্টিস্টি, ইয়েলো, ক্যাটস আই, ফ্রিল্যান্ড, রিচম্যান, দর্জিবাড়ি, জেন্টলপার্ক, জারা ম্যান, এক্সটেসি, স্মার্টেক্স ইত্যাদি দোকানে। রাজধানীর বিভিন্ন ফ্যাশন হাউস নানা ছাঁটের, নানা রঙের ব্লেজার এনেছে বাজারে। দাম পড়বে রকমভেদে ৩০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত। এ ছাড়া নিউমার্কেট, বঙ্গবাজারেও পাওয়া যাবে নানা ডিজাইনের ব্লেজার।

Check Also

এবার স্মার্ট টি-শার্ট!

সম্প্রতি গবেষকেরা একধরনের টি-শার্ট তৈরি করেছেন, যা রিয়েল টাইম বা ঘটনার সঙ্গে সঙ্গে পরিধানকারীর শ্বাস-প্রশ্বাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *