Thursday , June 29 2017
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / লাইফস্টাইল / পায়ের দুর্গন্ধ দূর করবে আদা

পায়ের দুর্গন্ধ দূর করবে আদা

শীতকাল এলেই অনেকের পায়ে প্রায়ই দুর্গন্ধ হয় । এক্ষেত্রে আদাই হতে পারে একমাত্র সমাধান। কারণ আদায় রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিফাঙ্গাল উপাদান, যা পায়ের দুর্গন্ধ দূর করার পাশাপাশি জীবাণুও ধ্বংস করে।

পায়ের দুর্গন্ধ দূর করতে কীভাবে পায়ে আদা ব্যবহার করবেন তা এক নজরে চোখ বুলিয়ে নিন।

প্রথমত:

প্রথমে একটি বড় টুকরো আদার খোসা ছাড়িয়ে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করুন। ব্লেন্ড করার সময় এর মধ্যে এক চা চামচ পানি মিশিয়ে নিন।

দ্বিতীয়ত:

এবার একটি প্যানে এক কাপ পানি দিয়ে গরম করুন। পানি ফুটতে শুরু করলে এর মধ্যে আদার মিশ্রণ দিয়ে নেড়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট জ্বাল দিন।

তৃতীয়ত:

চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে রুমের তাপমাত্রায় ঠান্ডা করুন। এই মিশ্রণ একটি এয়ার টাইট বোতলে ভরে শুকনো জায়গায় সংরক্ষণ করতে পারেন।

চতুর্থত:

এখন এই মিশ্রণ হাতে নিয়ে দুই পায়ে ভালো করে ম্যাসাজ করুন। এমনভাবে ম্যাসাজ করুন যেন পা গরম হয়ে যায়।

পঞ্চমত:

এবার পায়ে পাতলা মোজা পরে সারারাত এভাবে রেখে দিন। তবে পায়ে বেশি পানি যেন না থাকে। ম্যাসাজ করার সময় অতিরিক্ত পানি ঝরিয়ে ফেলুন।

ষষ্ঠত:

সকালে হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ফেলুন। দেখবেন, পায়ের দুর্গন্ধ একেবারে দূর হয়ে যাবে। এবার সামান্য নারকেল তেল দিয়ে পা ম্যাসাজ করে নিন, যাতে পা নরম ও মসৃণ থাকে।

Check Also

আপনি কী বারবার ভুলে যান? তাহলে বিপদ

ছোটখাটো সব জিনিস ভুলে যাচ্ছেন? ভুলেও হেলাফেলা করবেন না। কারণ অল্পস্বল্প ভুলে যাওয়াটা স্বাভাবিক। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *