Saturday , July 29 2017
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / লাইফস্টাইল / পোশাকে ঈদ

পোশাকে ঈদ

অপেক্ষার পালা ছোট হয়ে আসছে। আর মাত্র কয়েকদিন পরেই সেই প্রতিক্ষীত ইদ। উফ কি আনন্দ। কৈশোর থেকে তারুণ্য—সময়টা যেন আরও বেশী উচ্ছলতা, উপভোগ ও আনন্দের। তাই ঈদপোশাকে এ বিষয়গুলোতো থাকবেই আর তা থাকবে রং, কাট ও আধুনিকতার মিশেলে। তাদের জন্য ঈদপোশাকে পাওয়া যাবে বৈচিত্র্য। সালোয়ার-কামিজের বাইরেও নানা ধরনের পোশাক পাওয়া যাচ্ছে। দেশি পোশাকের পাশাপাশি পাশ্চাত্য পোশাকের চাহিদাও এবার বেশ। গরমের কথা চিন্তা করে ব্যবহার করা হচ্ছে আরামদায়ক কাপড়। শুধু পোশাকে নয়, সাজেও থাকবে ভিন্নধর্মী লুক।

বছরজুড়েই ভিড় থাকে মেয়েদের পার্লারে। আর ঈদ সামনে রেখে কী অবস্থা, বলার অপেক্ষা রাখে না। রমজান আসতে না আসতেই রাজধানীর পার্লারগুলোর ধানমণ্ডি, বনানী, উত্তরা, গুলশানসহ বিভিন্ন শাখায় পা ফেলতে শুরু করেছে রূপসচেতন তরুণীরা। ঈদের দিন নিজেকে আরো আকর্ষণীয় করে তুলতে পরামর্শ নিচ্ছে রূপ বিশেষজ্ঞদের। কেউ কেউ দেরি না করে বসে পড়ছে পার্লারের সাজ-টেবিলের সামনে। নিশ্চয়ই আপনিও যাচ্ছেন! যাওয়ার আগে বুঝে নিন কোন পার্লারে যাবেন, আর কী কারনে যাবেন।

প্রাচীনকালে পুরুষরা বরং অলংকার পরত মেয়েদের দৃষ্টি আকর্ষণের জন্য। তখনকার অলংকার ছিল শিকার করা পশুর হাড়, শিং, চামড়া ইত্যাদি। অলংকার দিয়ে মধ্যযুগে পদমর্যাদাও বোঝানোর চেষ্টা করা হতো। এখনকার হিসাব আলাদা। গয়না বিরাট ফ্যাশন! গয়নার ভাণ্ডার গড়ে তোলে শহর থেকে গ্রাম-সব জায়গার মানুষ। বিশেষ করে মেয়েরা। ঈদ উপলক্ষে গয়নার বাজারে নানা অফার চলছে। কোথাও কোথাও ৩০% পর্যন্ত। সোনার অলঙ্কারের পাশাপাশি পছন্দ করতে পারেন নানান ধাতব অলঙ্কার বা গোল্ড প্লেটেড অলঙ্কার।

যেসব তরুনীরা চোখে চশমা ব্যবহার করেন তাদের মন খারাপ করে বসে থাকবার কোন কারণ নেই। আজকাল নিত্য প্রয়োজনীয় এই চশমাও ফ্যশনের অংশ হয়ে পড়েছে। তাই মন খারাপ করে গাল ফুলিয়ে না বসে থেকে নিজেদের ব্যক্তিত্ব্যের সাথে মিলিয়ে পছন্দ করে নিন আপনার প্রিয় চশমা খানা।

Check Also

এড়িয়ে যাবেন না, জানুন বিয়ের আগে কী কী মেডিক্যাল টেস্ট করানো উচিৎ! নাহলে সর্বনাশ।

ফলত, বিয়ে করে আপশোস করার চেয়ে পাত্র/পাত্রীর স্বাস্থ্য কেমন, সেটাও খতিয়ে দেখে। এক্ষেত্রে পাত্র/পাত্রীর বাড়ির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *